nobo22222

যে দেশে প্রতিদিন গুম খুনের শিকার মানুষ
অস্থির দেশের প্রধানমন্ত্রী কিভাবে নোবেল বিজয়ের স্বপ্ন দেখেন??

নবদ্বীপ নিউজঃ- কল্যাণ পার্টির মহাসচিব এমএম আমিনুর রহমানকে গুম করেছে বাংলাদেশের আইনশৃঙ্খলা বাহিনী কিংবা ভারতীয় ’র’ বলে আশঙ্কা প্রকাশ করে গণস্বাস্থ্যের ট্রাস্টি ও ডা. জাফরুল্লাহ চৌধুরী বলেছেন, আমাদের প্রধানমন্ত্রী নোবেল পাওয়ার জন্য চেষ্টা করছেন অথচ তার রাষ্ট্রে প্রতিদিন কোথাও না কোথাও কেউ না কেউ গুম খুনের শিকার হচ্ছেন। অস্থির দেশের প্রধানমন্ত্রী কিভাবে নোবেল বিজয়ের স্বপ্ন দেখেন আমি জানি না। তিনি অবিলম্বে সরকারকে গুম খুনের রাজনীতি বন্ধের আহ্বান জানান।

সোমবার জাতীয় প্রেসক্লাবের সামনে ২০ দলীয় জোটের শরিক দল বাংলাদেশ কল্যাণ পার্টির মহাসচিব এমএম আমিনুর রহমানের সন্ধানের দাবিতে বাংলাদেশ জাতীয় মানবাধিকার সমিতি আয়োজিত এক নাগরিক মানববন্ধনে তিনি এসব কথা বলেন।

ডা. জাফরুল্লাহ চৌধুরী বলেন, দেশে রোহিঙ্গাদের মানবেতর জীবন যাপন শুধু দেখলেই হবে না। এদের সমাধান করতে হবে। তাদেরকে আবার তাদের দেশে কিভাবে মর্যাদার সাথে ফিরিয়ে দেওয়া যায় সেই দায়িত্ব রাষ্ট্র প্রধানকে নিতে হবে। তাদের স্বাস্থ্যসেবা সহ সকল সেবা নিশ্চিত করতে হবে।

তিনি অবিলম্বে এম আমিনুর রহমানসহ গুম হওয়া সবাইকে তাদের পরিবারের কাছে ফিরিয়ে দেওয়ার আহ্বান জানান।

জাতীয় মানবাধিকার সমিতির মহাসচিব মো. মঞ্জুর হোসেন ঈসার সভাপতিতে মানববন্ধনে বক্তব্য রাখেন বাংলাদেশ কল্যাণ পার্টির চেয়ারম্যান মেজর জেনারেল (অব.) সৈয়দ মুহাম্মদ ইবরাহিম, এলডিপির সিনিয়র যুগ্ম মহাসচিব শাহাদাত হোসেন সেলিম, জাগপা সাধারণ সম্পাদক খন্দকার লুৎফর রহমান, বাংলাদেশ ন্যাপের মহাসচিব এম গোলাম মোস্তফা ভূইয়া, এনপিপি মহাসচিব মোস্তাফিজুর রহমান মোস্তফা, কল্যাণ পার্টির ভারপ্রাপ্ত মহাসচিব মো. নূরুল কবির ভুইয়া পিন্টু, ভাইস চেয়ারম্যান সাহিদুর রহমান তামান্না, ইসলামিক পার্টির যুগ্ম মহাসচিব মাহমুদুল হাসান প্রমুখ।

মেজর জেনারেল (অব.) সৈয়দ মুহাম্মদ ইবরাহিম বলেন, গত ২৭ আগস্ট ২০১৭ দিবাগত রাতে নয়াপল্টনস্থ কল্যাণ পার্টি কার্যালয় থেকে বাসায় যাওয়ার পথে কল্যাণ পার্টি মহাসচিব এম.এম. আমিনুর রহমান নিখোঁজ হন। অদ্যাবধি তার সন্ধান পাওয়া যায়নি।

ইতিমধ্যে পুত্রের নিখোঁজ সংবাদে বৃদ্ধ মাতা গুরতর অসুস্থ হয়ে পড়েছেন। তিনি এখন মৃত্যুর পথযাত্রী। আমিনুর রহমান সম্পর্কে তিনি বলেন, আমিন অবিবাহিত ছিল, আমার জানামতে তার সাথে ব্যক্তিগত কারো শত্রুতা ছিল না। তার ধ্যান জ্ঞান রাজনীতির বাহিরে কিছু ছিল না। তাহলে কি বিরোধী দলের রাজনীতি করা কারণেই অল্প বয়সে তাকে গুমের শিকার হতে হলো?

তিনি আগামী ৪ অক্টোবর কল্যাণ পার্টির উদ্যোগে আমিনুরের সন্ধানের দাবীতে বৃহত্তর কর্মসূচীতে সকলকে অংশগ্রহণ করার আহ্বান জানান

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

You may use these HTML tags and attributes: <a href="" title=""> <abbr title=""> <acronym title=""> <b> <blockquote cite=""> <cite> <code> <del datetime=""> <em> <i> <q cite=""> <s> <strike> <strong>