rrrrrr

রাষ্ট্রদূতের বক্তব্যে উত্তেজনা...
বৈরী আবহাওয়া সত্ত্বেও ঘরে বসে থাকে নেই সাংস্কৃতিক মনা বাংলাদেশীরা   

স্টাফ রিপোর্টারঃ- কেনেডি কনভেনশন হল যখন কানায় কানায় দর্শকদের করতালির মাজে একের পর এক সঙ্গীত পরিবেশন করছেন শিল্পী সামিনা চৌধুরি তখন হলের বাইরে বৈরী আবহাওয়া স্নো স্ট্রোম বা তুষার ঝড় । রবিবার দুপুর থেকেই টরন্টো তে স্নো স্ট্রোম বা তুষার ঝড় হচ্ছিল এই বৈরী আবহাওয়া সত্ত্বেও ঘরে বসে থাকে নেই সাংস্কৃতিক মনা বাংলাদেশীরা । ছুটে গেছে কেনেডি  কনভেনশন হলে সর্বজনীন বিজয় উৎসব উদযাপন করার জন্য । উপস্থিত সবাইকে আয়োজক বৃন্দের পক্ষে ফোবানা স্টিয়ারিং কমিটির চেয়ারম্যান সফল সংগঠক ও সার্বজনীন বিজয় দিবস উদযাপন কমিটির কনভেনর দারা আবু জুবায়ের, কো-কনভেনর মুজাহিদুল ইসলাম ও সদস্য সচিব মাহবুব চৌধুরি (রণি) এবং কালচারাল কো-অর্ডিনেটর স্বপ্না দাস ধন্যবাদ জ্ঞাপণ করেন।   

কোন প্রবেশমূল্য  ও কোন প্রকার স্পন্সর ছাড়াই সার্বজনীন বিজয় দিবস উদযাপন এ অনুষ্ঠানকে সাফল্যমন্ডিত করতে যেসব সংগঠন এগিয়ে আসে এবং যাদের  প্রশংসা করতেই হয়  তারা হলো: গ্রেটার ঢাকা এসোসিয়েশন, নারায়ণগঞ্জ এসোসিয়েশন,   বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব টরন্টো, বাংলাদেশ সোসাইটি, বিসিসিবি, জালালাবাদ এসোসিয়েশন অব টরন্টো, খুলনা এসোসিয়েশন, কানাডা-বাংলাদেশ কালচারাল অর্গেনাইজেশন,  বাংলাদেশ ইঞ্জিনিয়ার্স এসোসিয়েশন, টাঙ্গাইল সমিতি, হবিগঞ্জ সমিতি, কুমিল্লা সমিতি, সুনামগঞ্জ সমিতি,  বিয়ানিবাজার সমিতি, বাংলাদেশ এগ্রিকালচারাল এসোসিয়েশন, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় এলামনাই এসোসিয়েশন, বুয়েট, গ্রেটার বরিশাল ক্লাব, টরন্টো দুর্গাবাড়ি, চট্টগ্রাম, ইঞ্জিনিয়ার্স এলামনাই এসোসিয়েশন, বিক্রমপুর এসোসিয়েশন, উদীচী কানাডা, ইউনাইটেড ফোরাম, বাংলাদেশ একাউন্টিং এসোসিয়েশন, ময়মনসিংহ এসোসিয়েশন, কিশোরগঞ্জ এসোসিয়েশন,  নোয়াখালী এসোসিয়েশন , বালাদেশ বুড্ডিষ্ট এসোসিয়েশন অব কানাডা সহ আরো অনেক সংগঠন ।

আসমা আহমেদ, এটিএন বাংলার উপস্থাপিকা সাবিহা হক, অজন্তা চৌধুরি, দিলারা  নাহার বাবু, ফারহানা আহমেদ, আসমা হক এর উপস্থাপনায় বাংলাদেশ ও কানাডার জাতীয় সঙ্গীতের মাধ্যমে অনুষ্ঠানের শুরু হয় । নৃত্যশিল্পী বিপ্লব করের স্কুলের শিক্ষার্থীরা ছিল নৃত্য পরিবেশনায় । স্থানীয় শিল্পীরা একে একে সঙ্গীত পরিবেশন করে ।স্থানীয় শিল্পীদের মধ্যে ছিল ফারহানা শান্তা, সুমিত বড়ুয়া,  অরুণ ভট, রুবেন ইউসুফ, বৃষ্টি, সুমি বর্মণ, সঙ্গীতা মুখার্জী, শাহজাহান কামাল, সুনীতি সর্দার, আইরিন আলম, রাফিকা রশিদ, অর্ক ভট্টাচার্য, মারজিয়া আমিন তুরিন, নবিউল হক বাবলু,। কবিতা আবৃত্তি করেন সুমন মালিক, আসলাম শিশির।

বাংলাদেশ থেকে আগত রবীন্দ্র সংগীত শিল্পী কামাল আহমেদ, আবৃত্তিকার আসলাম শিশির ও জনপ্রিয়  সঙ্গীত শিল্পী সামিনা চৌধুরির মনোমুগ্ধকর পরিবেশনায় কেনেডি কনভেনশন হল কানায় কানায়  পরিপূর্ণ দর্শকদের মাতিয়ে রাখে অধিক রাত পর্যন্ত । 

অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন অটোয়ায় নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মিজানুর রহমান ও প্রথম সচিব (বানিজ্যিক) দেওয়ান মাহমুদ এবং একুশে পদকপ্রাপ্ত ভাষা সৈনিক শামসুল হুদা।  

বাংলাদেশের রাষ্ট্রদূত মিজানুর রহমান বক্তব্য রাখার সময় হলের পিছন দিকে ও বাহিরে কানাডা বি এন পির নেতা-কর্মীদের মধ্যে উত্তেজনা ভাব পরিলক্ষিত হয়েছে । সার্বজনীন বিজয় দিবস উদযাপন কমিটির কনভেনর দারা আবু জুবায়ের ও সদস্য সচিব মাহবুব চৌধুরি রণির হস্তক্ষেপে পরিবেশ শান্ত হয়।     

টরন্টো থেকে প্রচারিত ও প্রকাশিত মিডিয়া ব্যক্তিত্বরা ‘দেশে বিদেশে’ এর প্রধান সম্পাদক নজরুল মিন্টো, সাপ্তাহিক ভোরের  আলো সম্পাদক আহাদ খন্দকার, সাপ্তাহিক আজকাল এর সম্পাদক মাহবুব চৌধুরি রনি, বাংলা মেইল সম্পাদক শহীদুল ইসলাম মিন্টু, দেশের আলো  সম্পাদক সায়িদুন ফয়সল, সাপ্তাহিক নবদ্বীপ নিউজ সম্পাদক এম এইচ মামুন ও সিবিএন সম্পাদক মাহবুব ওসমানী সহ বাংলাদেশ কমিউনিটির গন্য মান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন ।  

সর্বজনীন এই বিজয় উৎসবে মিডিয়া পার্টনার হিসেবে ছিল দেশে বিদেশে, দেশের আলো, ভোরের আলো, বাংলা মেইল, আজকাল, নবদ্বীপ নিউজ ও  সিবিএন ।  

নিউজ আপডেট তারিখ- 2018-01-02 04:10:37 নিউজটি শেয়ার করুন
নবদ্বীপ নিউজ ২৪ ডট কমের সাথে থাকতে দয়া করে এইখানে ক্লিক করে আমাদের এই পেজ এ লাইক দিন ও পেজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

You may use these HTML tags and attributes: <a href="" title=""> <abbr title=""> <acronym title=""> <b> <blockquote cite=""> <cite> <code> <del datetime=""> <em> <i> <q cite=""> <s> <strike> <strong>